০৯ ডিসেম্বর ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

ঝিনাইদহের কোটচাঁদপুরে ডাকাতি ঠেকাতে রাস্তার মোড়ে বাজার বসাল গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদকঃ

মো: শিলুপারভেজ জনি, ভ্রাম্যমান প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার বলুহর গ্রামে প্রায়ই ডাকাতি হতো, এর ফলে বলুহর গ্রামের একটি মোড়ের নামই হয়ে যায় ডাকাতের মোড়। কোটচাঁদপুর শহর থেকে গ্রামটি কাছে হওয়ায় অনেকেই রাত ৮/৯ টার সময় শহর থেকে বাড়ি ফিরতো, কিন্তু শহর এবং বলুহর ভাটামতলা বাজারের মাঝে দুই কিলোমিটার রাস্তা সম্পূর্ন ফাকা কোন বসতবাড়ী না থাকায় ডাকাতেরা এই দুই কিলোমিটার রাস্তায় তাদের তার্গেটে রেখে দীর্ঘদিন ডাকাতির মত অপকর্ম করে আসছিলো যা ধীরে ধীরে আতঙ্কে রুপ নেয়।

পরে গ্রামবাসীর উদ্যোগে এই দুই কিলোমিটার রাস্তার মাঝে একটা মোড়ে বাজার বসানোর পরিকল্পনা করেন, এবং সেই পরিকল্পনা থেকে এখন সেই মোড়ে বসেছে ২ টা চায়ের দোকান, ১ টা রকমারী দোকান, নির্মান হচ্ছে একটা পাকা দালান, এবং চলছে কাঁচা সবজী বেচাকেনা যা এখান থেকে ট্রাক লোড হয়ে সপ্তায় সপ্তায় চলে যাচ্ছে ঢাকায়।  গ্রামের বাসিন্দা ও বাজার বসানোর প্রধান উদ্যোক্তা বলুহর গ্রামের মো: তরিকুল ইসলাম জানান, প্রায়ই আমাদের গ্রামের এই মোড় ও আশেপাসে ডাকাতীর ঘটনা ঘটতো, জনসাধারণের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা অহরহ তাই আমরা এই মোড়ে দোকান বসিয়েছি, এবং এখানে একটা বটগাছ থাকার কারনে নাম দেওয়া হয়েছে বটতলা বাজার। একই গ্রামের বাসিন্দা মো: নুরুননবী বলেন, আমরা বেশ ভোগান্তিতে ছিলাম এখন আল্লাহর রহমতে ভালো আছি।

স্থানীয় মাদ্রাসা শিক্ষক মো: জুয়েল রানা বলেন, এখানে দোকান দেওয়ার কারনে রাত ১০/১১ টা পর্যন্ত মানুষ চলাচল করে এই সময়ের পরে কেউ আর বাইরে থাকে না, তাই কেউ এখন ডাকাতের তার্গেট হয় না। বাজার বসানোর পর আল্লাহর রহমতে আর ডাকাতি বা ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

এক বছর আগে হওয়া এই বটতলা বাজারের জন্য স্থানীয়রা খুবই খুশি।

 

 

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

ভিজিটর গননা

0156507
Visit Today : 257
Visit Yesterday : 620
This Month : 6015
Total Visit : 156507
Hits Today : 3895
Total Hits : 860056