২৬ Jul ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

দখলদারদের কাছ থেকে খাঁস জমি উদ্ধার করে মুজিববর্ষে ৪ অসহায় ছিন্নমূল পরিবারকে ঘর করে দিলেন মহেশপুরের ইউএনও শ্বাশতী শীল

নিজস্ব প্রতিবেদকঃ

স্টাফ রিপোর্টার : ঝিনাইদহের মহেশপুর উপজেলার শেষ সীমানা ও চৌগাছা উপজেলা এলাকার নিকটবর্তী কমলাপুর রাস্তার পাশে ১৫ শতক খাঁসজমি দীর্ঘদিন ছিল এলাকার জোতদারদের দখলে। জাতির পিতার কন্যা দেশরত্ন শেখ হাসিনার মজিব শতবর্ষে গৃহহীনদের পাকাঘর দেওয়ার পরিকল্পনা। গ্রামের মাঠে এলাকায় যেখানেই সরকারী খাঁস জমি সেখানেই গৃহহীন পরিবার কে পাকা ঘর দেওয়ার কাজ।

মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার শ্বাশতী শীলের নজরে আসে মান্দারবাড়িয়া ইউনিয়নের কমলাপুর রাস্তার পাশে প্রায় ১৫ শতক খাঁসজমি। জমিটি এলাকার জোতদারদের দখলে। প্রশাসনের সহোযোগিতায় তিনি সরকারী জমিটি দকলে আনেন। চারটি ছিন্নমূল পরিবার এনে তিনি দুই শতক করে জমি রেজিষ্ট্রেশন করে দেন। প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প মুজিব বর্ষে অসহায় অসচ্ছল গরীব মানুষ কে মাথা গোজার পাকা ঘর তুলে দেন চার পরিবারের হাতে। এখন সেখানে বাস করছেন মোঃ জিন্নাত আলী, মোঃ সাহেব আলী, মোঃ আলফাজ উদ্দিন ও মোঃ টিটোর পরিবার। চারটি ঘরে জ্বলছে বিদ্যুতের আলো, ফ্যান।

সব আছে শুধু রাস্তার অভাব। রাস্তার ও জমি আছে সেটাও কিছুটা বেদখলে আছে।

আজ ১৯ জুলাই দুপুরে মহেশপুর উপজেলা নির্বাহী অফিসারের আমন্ত্রণে প্রিয়নেত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের প্রকল্প দেখতে গিয়েছিলেন মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলামসহ বেশ কয়েকজন। তাদের সাথে ছিল প্রিয়নেত্রীর ঈদুল আজহার ঈদ উপহার। এই সামান্য উপহার পেয়ে চার পরিবারের সে কি আনন্দ।

ছিন্নমূল এই মানুষগুলোর জন্য দেশরত্ন শেখ হাসিনার ভালবাসা হৃদয় ছুঁয়ে যায়।

 

 

Please Share This Post in Your Social Media

বিঞ্জাপন

বিঞ্জাপন


More News Of This Category

বিঞ্জাপন

বিঞ্জাপন

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

বিঞ্জাপন

ভিজিটর গননা

0074477
Visit Today : 132
Visit Yesterday : 461
This Month : 9426
Total Visit : 74477
Hits Today : 1515
Total Hits : 396138

বিঞ্জাপন

বিঞ্জাপন

বিঞ্জাপন