২৬ Jul ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

রোগীরা দেশের বাইরে না যাওয়ায় ৫ মিলিয়ন ডলার সাশ্রয়

নিজস্ব প্রতিবেদকঃ

সীমান্তবাণী ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, গত দেড় বছরে রোগীরা দেশের বাইরে না যাওয়ায় কমপক্ষে পাঁচ মিলিয়ন ডলার সাশ্রয় হয়েছে। এ সময় রোগীরা দেশের বাইরে না গিয়ে দেশেই চিকিৎসা নিয়েছেন। দেশের রোগীদের যাতে চিকিৎসার জন্য বিদেশে যেতে না হয় সেভাবেই চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রাখতে হবে। রোগীদের সঙ্গে যে যতো ভালো ব্যবহার করবে, সে ততো ভালো চিকিৎসক হতে পারবে বলে অভিমত ব্যক্ত করেন উপাচার্য।

সোমবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের এ ব্লক অডিটোরিয়ামে করোনা রোগীদের চিকিৎসাসেবায় নিয়োজিত ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের জন্য আয়োজিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, করোনা মহামারির সময় সারা দেশের মধ্যে চিকিৎসাসেবায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রধান ভূমিকা রেখে চলছে। এই ধারা অব্যাহত রাখতে হবে।

এদিকে বিএসএমএমইউ’র বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টারে করোনা রোগীদের চিকিৎসার জন্য কোভিড ফিল্ড হাসপাতাল স্থাপনের লক্ষ্যে গঠিত কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ কোভিড ফিল্ড হাসপাতাল স্থাপনের কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি কোভিড ফিল্ড হাসপাতাল স্থাপনের কার্যক্রমের অগ্রগতির খোঁজ নেন, প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন এবং কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দেন।

এদিকে জুমের মাধ্যমে বিএসএমএমইউ উপাচার্য ‘অটোমেশন অ্যান্ড ডিজিটাল সাপোর্ট সিস্টেম প্রিজেনটেশন’ সংক্রান্ত সভায় এবং বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় ও ‘ক্রাইটেরিয়া অ্যান্ড স্ট্যান্ডার্ড অব বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল ফর রিকোগনাইজিং মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কলেজেস’ বিষয়ক সভায় অংশ নেন।

বিভিন্ন অনুষ্ঠানের উপাচার্য ছাড়াও আরও অংশগ্রহণ করেন- উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বিএম আব্দুল হান্নান, ইন্টারনাল মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান প্রমুখ।

 

 

Please Share This Post in Your Social Media

বিঞ্জাপন

বিঞ্জাপন


More News Of This Category

বিঞ্জাপন

বিঞ্জাপন

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

বিঞ্জাপন

ভিজিটর গননা

0074501
Visit Today : 156
Visit Yesterday : 461
This Month : 9450
Total Visit : 74501
Hits Today : 1776
Total Hits : 396399

বিঞ্জাপন

বিঞ্জাপন

বিঞ্জাপন