২৬ Jul ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

সুন্দরবনে জলদস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় ২৮৪ জন পেলেন ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদকঃ

সীমান্তবাণী ডেস্ক : দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা সুন্দরবনের ২৭টি বাহিনীর ২৮৪ জলদস্যুর মাঝে ঈদ উপহার বিতরণ করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৮ জুলাই) বেলা ১১টায় মোংলা বন্দরের পিকনিক কর্নারে র‌্যাবের পক্ষ থেকে স্বাভাবিক জীবনে ফেরা জলদস্যুদের হাতে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনি ও সয়াবিন তেল।

র‌্যাব জানায়, ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন। সুন্দরবনে এখন শান্তির সু-বাতাস বইছে। জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছেনা। মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বণ্যপ্রাণীসহ সবাই নিরাপদ। নির্ভয়ে নির্ভিঘ্নে আসছে দর্শনার্থী পর্যবেক্ষক ও বণিকরা। এভাবে সরকারের দুর্দশিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতায় ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।

২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ২৭টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুর আত্মসমর্পণ করলে সরকার তাদের কর্মসংস্থান থেকে শুরু করে স্বাভাবিক জীবন যাপনে বসবাস করার এবং তাদের মামলা প্রত্যাহারে সহযোগিতা করে যাচ্ছে। ঈদকে কেন্দ্র করে মোংলা, বাগেরহাট সদর, সাতক্ষীরা এবং খুলনার বিভিন্ন এলাকায় ২৮৪টি পরিবারের মধ্যে ঈদ শুভেচ্ছা সামগ্রী বিতরণ করা হয়।

এসময় র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান বলেন, সুন্দরবনকে একটি নিরাপদ পর্যটন কেন্দ্র ও আশপাশের এলাকাকে একটি নিরাপদ আবাসস্থল এ পরিণত করার জন্য কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। ২৮৪ টি পরিবারকে একটি সুস্থ স্বাভাবিক জীবনে ফেরত আনার জন্য সরকারের নির্দেশক্রমে ও ডিপার্টমেন্টের নির্দেশক্রমে এ কাজ অব্যাহত থাকবে।

 

Please Share This Post in Your Social Media

বিঞ্জাপন

বিঞ্জাপন


More News Of This Category

বিঞ্জাপন

বিঞ্জাপন

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

বিঞ্জাপন

ভিজিটর গননা

0074487
Visit Today : 142
Visit Yesterday : 461
This Month : 9436
Total Visit : 74487
Hits Today : 1656
Total Hits : 396279

বিঞ্জাপন

বিঞ্জাপন

বিঞ্জাপন