২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন

নাসুম-মুস্তাফিজের বোলিং  ঘূর্ণিরতে নিউজিল্যান্ড ৯৩ রানে অলআউট

নিজস্ব প্রতিবেদকঃ

সীমান্তবাণী ডেস্ক : খেলার প্রথমেই নাসুম আহমেদের স্পিন ঘূর্ণির পর মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে বিপাকে পড়ে নিউজিল্যান্ড। চার ওভারে মাত্র ১০ রানে নিউজিল্যান্ডের প্রথম সারির চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান নাসুম। ইনিংসের প্রথম ওভারেই নিউজিল্যান্ডের ওপেনার রাচিন রবীন্দ্রকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে প্রতিপক্ষ শিবিরে প্রথম আঘাত হানেন নাসুম।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে সাকিব আল হাসান দেন ১০ রান। দাপটের সঙ্গে ব্যাট করতে থাকা ফিন অ্যালানকে নাসুম তার ব্যক্তিগত দ্বিতীয় ওভারেই মাঠ ছাড়তে বাধ্য করেন। রিভার্স সুইপ খেলতে চেয়েছিলেন ফিন। কিন্তু এবার টাইমিং মেলাতে না পেরে মারমুখী কিউই ওপেনার ৮ বলে ১২ রান করে সাইফউদ্দিনের সহজ ক্যাচে পরিণত হন।

১৬ রানে দুই ওপেনারের বিদায়ের পর দলকে খেলায় ফেরান অধিনায়ক টম ল্যাথাম ও উইলি ইয়াং। ভয়ংকর হয়ে ওঠা এই জুটি ভাঙেন মেহেদি হাসান। ইনিংসের ১১তম ওভারে অধিনায়ককে থামিয়ে দেন মেহেদী। তার ব্যক্তিগত তৃতীয় ওভারের তৃতীয় বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ২৬ বলে এক চারে ২১ রান করে মাঠ ছাড়েন ল্যাথাম। ১২তম ওভারে বোলিং এসে নতুন ব্যাটসম্যান হেনরি নিকোলাসকে বোল্ড করেন নাসুম আহমেদ।

এরপরই নিউজিল্যান্ড শিবিরে নতুন করে আঘাত হানেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তার জোড়া শিকার হয়ে সাজঘরে ফেরেন টম ব্লান্ডেল ও কলিন ম্যাককলিন। দলীয় ১৯তম ওভারে এজাজ পেটেলকে বোল্ড করে প্রথম উইকেটের স্বাদ পান সাইফউদ্দিন। তবে ইনিংসের শেষ ওভারে দায়িত্বশীল ব্যাটিং করতে থাকা উইল ইয়ংকে ৪৬ রানে আউট করার পরের বলেই ব্লেয়ার টিকনারকেও সাজঘরে ফেরান মুস্তাফিজ। ফলে ৩ বল হাতে থাকতেই সফরকারিদের ৯৩ রানে অলআউট করে টাইগাররা।

আজ জিতলেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত হবে টাইগারদের। অন্যদিকে নিউজিল্যান্ড যদি আজ চতুর্থ ম্যাচে জয় পায় তাহলে সিরিজে সমতায় ফিরবে। তখন শেষ ম্যাচটি হবে অঘোষিত ফাইনাল। সিরিজের প্রথম দুই খেলায় টানা জয় পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি হেরে যায় তৃতীয় ম্যাচে।

এরআগে, নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারিরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়। বাংলাদেশ দলে কোনো পরিবর্তন না আনলেও নিউজিল্যান্ড দুই পরিবর্তন নিয়ে মাঠে নামবে। দলে এসেছেন ব্লায়ের টিকনের ও হাশিম ব্যানেট।

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতবে বাংলাদেশ। অন্যদিকে নিউজিল্যান্ড মরিয়া সমতা ফেরাতে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড : ফিন অ্যালেন, রাচিন রবীন্দ্র, উইল ইয়ং, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, টম ব্লানডেল, কোল ম্যাককঞ্চি, হামিশ বেনেট, এজাজ পেটেল, ব্লেয়ার টিকনার।

 

Please Share This Post in Your Social Media

বিঞ্জাপন

বিঞ্জাপন


More News Of This Category

বিঞ্জাপন

বিঞ্জাপন

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিঞ্জাপন

ভিজিটর গননা

0104427
Visit Today : 14
Visit Yesterday : 505
This Month : 12228
Total Visit : 104427
Hits Today : 31
Total Hits : 581107

বিঞ্জাপন

বিঞ্জাপন

বিঞ্জাপন