২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন

বিমানে ঝুলে কাবুল ছাড়ার চেষ্টা !

নিজস্ব প্রতিবেদকঃ

সীমান্তবাণী ডেস্ক : কাবুল ছাড়তে মরিয়া হয়ে উঠেছেন আতঙ্কিত আফগান নাগরিকরা। দলে দলে তারা ভিড় করছেন কাবুল বিমানবন্দরে। সেখানে প্লেনে উঠতে তাদের প্রাণান্ত চেষ্টা ধরা পড়েছে গণমাধ্যমের ক্যামেরায়। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, অনেকে প্লেনের চাকা বা পাখা ধরে এলাকা ছাড়ার চেষ্টা করছেন। আশঙ্কা করা হচ্ছে, এমনটি করতে গিয়ে উড়ন্ত প্লেন থেকে পড়ে মারাও গেছেন কয়েকজন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দেশ ছাড়ার জন্য কাবুল বিমানবন্দরে প্রচুর মানুষের ভিড়। আরেকটি ভিডিও আরও ভয়ংকর। এতে দেখা যাচ্ছে, উড়ন্ত প্লেন থেকে বিমানবন্দরের রানওয়েতে ছিটকে পড়ছেন অন্তত তিনজন।

শুধু তা-ই নয়, প্লেনের চাকায় পিষ্ট হয়েও বহু মানুষ হতাহত হয়েছেন বলে বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালিয়েছে মার্কিন সেনারা। এসব ঘটনায় অন্তত পাঁচজন মারা গেছেন বলে জানা গেছে।

টানটান উত্তেজনার মধ্যেই কাবুল বিমানবন্দর থেকে বেসামরিক প্লেন চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাসিন্দাদের অনুরোধ জানিয়েছে, তারা যেন আর বিমানবন্দরের দিকে না আসেন। সেখানে কেবল বিদেশি নাগরিকদের সরিয়ে নিতে বিভিন্ন দেশের সামরিক প্লেন ওঠানামা করছে। আর তা দেখেই হুড়োহুড়ি শুরু করেছেন আতঙ্কিত আফগানরা।

মার্কিন পররাষ্ট্র দফতর থেকে জানানো হয়েছে, কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরের নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন মার্কিন সেনারা। সেখানে তাদের প্রায় ছয় হাজার সেনা মোতায়েন রয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

বিঞ্জাপন

বিঞ্জাপন


More News Of This Category

বিঞ্জাপন

বিঞ্জাপন

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিঞ্জাপন

ভিজিটর গননা

0104420
Visit Today : 7
Visit Yesterday : 505
This Month : 12221
Total Visit : 104420
Hits Today : 17
Total Hits : 581093

বিঞ্জাপন

বিঞ্জাপন

বিঞ্জাপন