ডিজিটাল নিরাপত্তা আইনে কুলাঙ্গার হাসান মেহেদী আটক

এম এ কবীর : ঝিনাইদহ হরিণাকুন্ডু থানায় মহানবী (সঃ) কে নিয়ে অবমাননাকর মস্তব্যের প্রতিবাদে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। শনিবার দুপুরে হরিণাকুন্ডু ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়বুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮,২৯ ও ৩১ ধারায় মামলাটি রেকর্ড করে থানা পুলিশ। মামলা দায়েরের কিছুক্ষণ পরেই ঢাকা থেকে মামলার প্রধান আসামি হাসান মেহেদীকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, হরিণাকুন্ডু উপজেলার নারায়ণকান্দি গ্রামের মৃত ইউসুফের ছেলে হাসান মেহেদী নামের এক কুলাঙ্গার আরেক যুবকের ফেসবুক পোষ্টে মহানবী (সঃ) কে নিয়ে বাজে মন্তব্য করে। এই মন্তব্য পড়ে নবী প্রেমিকরা ক্ষোভে ফেটে পড়েন। হাসান মেহেদী নিজের বক্তব্যে অটল থেকে এটা জেনে বুঝেই করেছে এবং এই মন্তব্য ডিলিট করবে না বলে জানালে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ ছড়িয়ে পড়ে। এ ঘটনায় শনিবার বিকালে হরিণাকুন্ডু শহরের দোয়েল চত্বরে তৌহিদী জনতার ব্যানারে প্রতিবাদ কর্মসুচির ডাক দিলে হরিণাকুন্ডু সার্কেলের সহকারি পুলিশ সুপার অমিত কুমার বর্মণ উত্তেজিত জনতার সাথে কথা বলে তাকে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দেন। ফলে উত্তেজিত জনতা ৩ দিনের জন্য কর্মসূচি স্থগিত করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কুলাঙ্গার হাসান মেহেদী ঢাকার একটি পোশাক কারখানায় চাকরী করে। তার ভাতিজা ২০১৩ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলে কলেজ কর্তৃপক্ষ তার ছাত্রত্ব বাতিল করে। হাসান মেহেদীসহ কিছু লোক হরিণাকুন্ডুতে আলাদা একটি ধর্ম পালন করে বলে স্থানীয়রা জানিয়েছেন। এই ঘটনা নিয়ে যাতে কোন সহিংস ঘটনা না ঘটে সেদিকে সতর্ক অবস্থা রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply

Your email address will not be published.